প্রথম দিনেই বনলতার টিকিট কাটতে উপচেপড়া ভিড়  

রাজশাহী-ঢাকা রুটের প্রথম ও একমাত্র বিরতিহীন ট্রেন বনলতা এক্সপ্রেস। ফলে এই রুটে রেল ভ্রমণকারীদের আগ্রহের কেন্দ্র এখন নতুন চালু হওয়া এই ট্রেন।

এদিকে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের পর থেকে বনলতা এক্সপ্রেসের টিকিট বিক্রি শুরু হয়েছে। এই ট্রেনের টিকেট কাটতে রাজশাহী রেলওয়ে স্টেশনে লম্বা লাইন দাঁড়াতে হয় যাত্রীদের।

এই ট্রেনের টিকিট ছাড়া হয়েছে ২৭ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত। টিকিট বিক্রি শুরু হয়েছে বৃহস্পতিবার রাত ৮টার পর থেকে।

শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত বিক্রি হয়েছে মোট ২ হাজার ৪০৩টি টিকিট। এর মধ্যে ৭৬২টি এসি (স্নিগ্ধা) চেয়ার এবং এক হাজার ৬৪১টি শোভন চেয়ারের টিকিট।

শুক্রবার ছুটির দিনেও লাইনে দাঁড়িয়ে টিকিট সংগ্রহ করতে দেখা গেছে যাত্রীদের। টিকিট হাতে পেয়ে উচ্ছ্বসিত যাত্রীরা।

রাজশাহী রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ জানায়, বিক্রির জন্য প্রতিদিন শোভন চেয়ারের ৭৭৯টি এবং এসি (স্নিগ্ধা) চেয়ারের ১৬০টি টিকিট ছাড়া হয়েছে। এর মধ্যে ১৫০ টাকা খাবার মূল্য যোগ করে শোভন চেয়ার ৫২৫ টাকা এবং এসি (স্নিগ্ধা) চেয়ারের টিকিটের মূল্য ধরা হয়েছে ৮৭৫ টাকা করে।

২৭ এপ্রিলের এসি (স্নিগ্ধা) চেয়ারের সবগুলো টিকিট বিক্রি হয়েছে। ওই দিনের শোভন চেয়ারের টিকিট বিক্রি হয়েছে ৪ শতাধিক। ২৮ এপ্রিলের ১৩৩টি এসি (স্নিগ্ধা) এবং ১৬৬ শোভন চেয়ারের টিকেট বিক্রি শেষ। ৭০টি এসি (স্নিগ্ধা) এবং ৮৫টি শোভন চেয়ার টিকিট বিক্রি হয়েছে ২৯ এপ্রিলের।

এছাড়া ৩০ এপ্রিলের ৫৩টি এসি (স্নিগ্ধা) ও ৬৬টি শোভন চেয়ার, ১ মের ৮৫টি এসি (স্নিগ্ধা) , ও ১০৫টি শোভন চেয়ার, ২ মের ৬৩টি এসি (স্নিগ্ধা) ও ২২৯টি শোভন চেয়ার, ৩ মের ৫০টি এসি (স্নিগ্ধা) ও ২২৫টি শোভন চেয়ার, ৪ মের ৯২টি এসি (স্নিগ্ধা) ও ২২৯ শোভন চেয়ার এবং ৫ মের ৫৬টি এসি (স্নিগ্ধা) এবং ২১৭টি শোভন চেয়ার টিকেট বিক্রি হয়েছে।

রাজশাহী রেল স্টেশনের ম্যানেজার আবদুল করিম বলেন, প্রথম দিনেই টিকিটের জন্য কাউন্টারে ভ্রমণকারীদের ভিড় উপচে পড়েছে। প্রত্যাশা পূরণ হওয়ায় খুশি এই অঞ্চলের মানুষ। আরামদায়ক ও নিরাপদ হওয়া মানুষ রেল ভ্রমণে আগ্রহী হচ্ছে।

তিনি আরও বলেন, ২৭ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত এই নয় দিনের টিকেট বিক্রি হচ্ছে কাউন্টারে। প্রতিদিন সকাল ৯টা থেকে বেলা ২টা এবং বিকেল ৪টা থেকে রাত ১০ পর্যন্ত রেলওয়ে স্টেশন কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন যে কেউ। অন্যান্য আন্তঃনগর ট্রেনের মতই বনলতা এক্সপ্রেসের টিকিট নিতেও লাগছে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) । যাদের এটি নেই, তারা জন্ম নিবন্ধনপত্র দিয়েও টিকিট নিতে পারবেন।

 

টাইমস/জেডটি

Share this news on:

সর্বশেষ

img
টানা ৫ দফায় কমলো স্বর্ণের দাম Apr 28, 2024
img
‘রামায়ণ’ সিনেমার সেট থেকে রাম-সীতার লুক ফাঁস Apr 28, 2024
img
তীব্র তাপপ্রবাহে স্কুল-কলেজ খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী Apr 28, 2024
img
রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করবো না: স্বাস্থ্যমন্ত্রী Apr 28, 2024
img
চট্টগ্রামে প‌রিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ Apr 28, 2024
img
পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্যে বিএনপির লজ্জা পাওয়া উচিত : কাদের Apr 28, 2024
img
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত Apr 28, 2024
img
আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি Apr 28, 2024
img
সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা Apr 28, 2024
img
নতুন গন্তব্যে এমভি আবদুল্লাহ, ২৩ নাবিকের দেশে ফেরা নিয়ে নতুন তথ্য Apr 28, 2024